করোনা আতঙ্কে মাদারীপুরে রাতের আধাঁরে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন

অর্থনীতি আন্তর্জাতিক করোনা নিউজ খেলা চাকরি দূর পরবাস নাগরিক সংবাদ পাঁচমিশালি প্রচ্ছদ বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিনোদন বিশেষ সংখ্যা শিক্ষা

আরিফুর রহমান মাদারীপুর : সারাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে আতঙ্ক ছড়িয়ে পড়েছে দেশজুড়ে, জনসমাগমস্থল থেকে এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছেন সরকার। খাদ্য ও সচেতনতাই এখন বড় চ্যালেঞ্জ হয়ে দাড়িয়েছে সারাদেশে। এই করোনা ভাইরাস সংকট মোকাবেলায় কর্মহীন নি¤œবিত্ত, মধ্যবিত্ত পরিবারের তালিকা অনুযায়ী বাড়িতে বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন আমেরিকা প্রবাসী কাজী আশিকুর হোসেন অপু।

খেটে খাওয়া দিনমজুর হিসেবে যারা কাজ করেন, তারা পড়েছেন বিপাকে। না খেয়ে থাকার মতো অবস্থা হয়েছে তাদের। এই অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী কাজী আনোয়ার হোসেন সমাজ কল্যান সংস্থার সাধারণ সম্পাদক কাজী আশিকুর হোসেন অপু। গত শুক্রবার ৮মে শহরের আমিরাবাদ এলাকার নিজ বাসভবন থেকে কর্মীদের মাধ্যমে এই খাদ্যসামগ্রী পৌঁছে দেন।

খাদ্যসামগ্রী হিসেবে চাল, ডাল, আলু, চিনি, ছোলা, চিড়াসহ প্রয়োজনীয় খাদ্য সামগ্রী উপহার দেন। এ ছাড়া যারা লোকলজ্জার কারণে লাইনে দাঁড়িয়ে খাদ্যসামগ্রী নিতে পারছে না তাদের তালিকা অনুযায়ী বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন। একুশে পদক প্রাপ্ত চিত্রশিল্পী কাজী আনোয়ার হোসেন সমাজ কল্যান সংস্থার সাধারণ সম্পাদক কাজী আশিকুর হোসেন অপু বলেন ,আমরা যারা সচ্ছল আছি, তারা বাসায় সময় কাটাচ্ছি।

তবে আমরা লক্ষ করছি যারা অসহায় দরিদ্র , দিনমজুর, রিকশাওয়ালা তারা পেটের দায়ে রাস্তায় নেমে আসছে। কারণ, তাদের বাসায় খাবার নেই। নিজের পরিবারের কথা চিন্তা করেই তারা ঘরে বসে থাকতে পারছেন না। এই অসচ্ছল মানুষগুলোর,নিজ সামর্থ্য অনুযায়ী পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।

শুক্রবার রাতের আধারে আমার নিজ বাসভবন থেকে কর্মীদের মাধ্যমে আমার সামর্থ্য অনুযায়ী ৩০০ (তিনশত) কর্মহীন হয়ে পড়া পৌর এলাকার দরিদ্র অসহায় গরীব মানুষদের চাল,ডাল,আলু,চিনি,ছোলা,চিড়াসহ ইত্যাদি প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছি। যারা সমাজে সচ্ছল ব্যক্তি আছেন, তাদের প্রতি অনুরোধ রইল, আপনারা সামর্থ্য অনুযায়ী অসচ্ছল মানুষের পাশে দাঁড়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *