পাঁচবিবিতে ভাষাসৈনিক ও কৃষক নেতার স্বরণ সভা

নাগরিক সংবাদ

এস এম সুমন মাহমুদ, পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি: রাজনীতির অর্থ হলো অসহায় মানুষের পাশে দাঁড়ানো, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করা আর সর্বত্ব ন্যায় প্রতিষ্ঠা করা।

অসহায় মানুষের পক্ষে কথা বলতে গিয়ে অনেক নির্যাতন ও বহুবার জেলে যেতে হয়েছে যে মানুষটি তিঁনি হলেন উত্তরবঙ্গের বীর ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও কৃষক নেতা মিরশহীদ মন্ডল। তাঁরই সুযোগ্য বড় ছেলে পাঁচবিবি উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুল শহীদ মন্ডল বাবার স্বরণ সভায় এমন মন্তব্য করেন।

বীর ভাষাসৈনিক মিরশহীদ মন্ডল পাঠাগারের আয়োজনে বর্ষীয়ান এ নেতার ৪র্থ মৃতবার্ষিকীর স্বরণ সভাটি শনিবার বিকালে উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়।

উত্তরবঙ্গের কৃষক নেতা ভাষাসৈনিক মিরশহীদ মন্ডল পাঠাগারের সভাপতি অধ্যাপক পরিতোষ চন্দ্র ঘোষের সভাপতিত্বে স্বরণ সভাটি অনুষ্ঠিত হয়। এসময় প্রায়ত এ নেতার জীবনদসায় মানুষের জন্য কি কাজ করেছেন এবিষয়ে বিষদ আলোকপাত করেন উপস্থিত অতিথিরা।

এসময় উপস্থিত ছিলেন কৃষক নেতার জৈষ্ঠ্য ছেলে উপজেলা চেয়ারম্যান মনিরুল শহীদ মন্ডল, উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাদিম সারওয়ার, উপজেলা আ.লীগের সাঃ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ¦ হাবিবুর রহমান হাবিব, ভাইস-চেয়ারম্যান সোহরাব হোসেন মন্ডল, প্রবীন সাংবাদিক ও নাট্যকার আমিনুল ইসলাম বাবুল, পৌর আ.লীগের সভাপতি এস কে আব্দুল হক, জেলা বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরী, কৃষক নেতার দুই মেয়ে ও উপজেলা যুবলীগের সভাপতি ও কনিষ্ঠ ছেলে মঞ্জুরুল শহীদ মঞ্জু, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মিছির আলী মন্ডল, পাঁচবিবি প্রেসক্লাবের সভাপতি আঃ হালিম সাবু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *